পশ্চিমবঙ্গের সরকারি হাসপাতালে গ্রুপ-সি, গ্রুপ-ডি, নার্স কর্মী নিয়োগ শুরু, মাধ্যমিক পাশে সরাসরি চাকরি | WB Health Group-C, Group-D, Nurse Recruitment 2022

আপনি পশ্চিমবঙ্গের একজন সরকারি চাকরিপ্রার্থী হয়ে সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য এক বিরাট নিয়োগের সুখবর। রাজ্যে স্বাস্থ্য নিয়োগ (WB Health Recruitment 2022) এর পক্ষ থেকে হাসপাতালে শুরু হলো কর্মী নিয়োগ প্রক্রিয়া। রাজ্যের জেলা হাসপাতালে মূলত স্টাফ নার্স, গ্রুপ সি, ডি পদে কর্মী নেওয়া হচ্ছে। আপনি যদি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় সরকারি চাকরি খুঁজছেন তবে এর থেকে ভালো নিয়োগের সুখবর আপনার জন্য আর কিছুই হতে পারে নাম। রাজ্যের 23 জেলা থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ আবেদন করে কোনো রকম পরীক্ষা ছাড়াই সরকারি এখানে চাকরি পেতে পারেন। তাই আর দেরি না করে পড়ে নিন বিস্তারিত।

WB Health Recruitment 2022

পদের নাম:
পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মূলত গ্রুপ সি নিয়োগ (WB Health Group C Recruitment 2022), গ্রুপ ডি নিয়োগ (WB Health Group D Recruitment 2022), নার্স নিয়োগ (Staff Nurse Recruitment 2022) করা হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় এখানে সরাসরি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
বয়সসীমা:
স্বাস্থ্য বিভাগের এই চাকরিতে আবেদন এর জন্য বয়সের কোনো বাঁধা নেই। 18 বছরের ঊর্ধ্বে রাজ্যের যেকোনো প্রার্থী আবেদন এর জন্য যোগ্য। এবং 60 বছরের নিচে যেকেউ আবেদন করতে পারবেন।
আবেদন প্রক্রিয়া:
আবেদন করতে পারবেন মূলত অনলাইন এবং অফলাইন দুটি পদ্ধতির মাধ্যমেই। গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে আবেদনের জন্য আপনাকে আলাদা ভাবে কোনো ফর্ম ফিলাপ কিংবা আবেদন পত্র জমা করতে হবে না। সরাসরি ইন্টারভিউয়ের দিন আপনাকে পৌঁছে যেতে হবে ইন্টারভিউ কেন্দ্রে। সেখানে নিয়ে যাবেন নিজের সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট সঙ্গে নিজের যাবতীয় অন্যান্য ডকুমেন্ট গুলি। সেগুলি নিয়ে গিয়ে আপনাকে প্রথমে ইন্টারভিউ এর জন্য রিপোর্ট করতে হবে। এরপরই আপনি ইন্টারভিউতে অংশগ্রহণ করার সুযোগ পাবেন।
অন্যদিকে নার্স পদে আবেদনের জন্য আপনাকে চলে যেতে হবে একেবারে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ। সেখানে গিয়ে প্রথমে নিয়োগের আবেদনের অফিসিয়াল লিংকে ক্লিক করুন। তারপর অনেকগুলি পদ থাকবে সেখানে, নিজের ইচ্ছামত একটি পদ বেছে নিন। তারপর আপনাকে প্রথমে অনলাইনের মাধ্যমে নিজের প্রাথমিক তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর লগইন করার পর একটি অনলাইন ফর্ম খুলবে, সেটি নিজের যাবতীয় সব রকম তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। সেখানে দেবেন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা এবং ঠিকানা ইত্যাদি। এরপর কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করতে বলবে, সেগুলি করে ফেলুন। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
এখানে স্বাস্থ্য কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। অর্থাৎ প্রার্থীদের আবেদন জমা পড়ার পর সেগুলি শর্ট লিস্টিং করে প্রার্থীদের বাছাই করে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। এই ইন্টারভিউয়ে কিছু প্রশ্ন করণের মধ্য দিয়ে তাদের যাচাই করে নম্বর প্রদান করা হবে। সবার শেষে ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বর এবং অ্যাকাডেমিক মার্কস এর ওপর প্রাপ্ত নম্বর গুলি যোগ করে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সবার শেষে এইসব মেরিট লিস্ট এ থাকা প্রার্থীদের ডাকা হবে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য। সবার শেষে একটি নিয়োগের প্যানেল প্রস্তুত করা হবে। এবং সেখান থেকেই প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
বেতনক্রম:
নিয়োগের সঙ্গে সঙ্গেই কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। কর্মী পিছু মাসিক বেতন হবে 22000 থেকে 26000 টাকার মধ্যে। সঙ্গে তাদের অন্যান্য নানান রকমের সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগের আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
4. মাধ্যমিকের সার্টিফিকেট
5. ভোটার কিংবা আঁধার কার্ড
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
8. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট সংশ্লিষ্ট কিছু পদে আবেদন এর জন্য
আবেদন ও ইন্টারভিউয়ের সময়সীমা:
একেবারে ইন্টারভিউয়ের দিন গিয়েই ইন্টারভিউয়ের জন্য আবেদন করুন। আগামী 06/05/2022 তারিখে গ্রুপ সি, গ্রুপ ডি এবং আগামী 10/05/2022 তারিখে স্টাফ নার্স পদের ইন্টারভিউ সংঘটিত হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, সেখানে বিস্তারিত খুঁটিনাটি জেনে নিতে পারবেন। সঙ্গে ইন্টারভিউ এর স্থান উল্লেখ করা থাকবে। 
OFFICIAL NOTIFICATION 1: CLICK HERE

OFFICIAL NOTIFICATION 2: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE 

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment