পশ্চিমবঙ্গের সরকারি অফিসে সরাসরি গ্রুপ-সি কর্মী নিয়োগ, বেতন 11000 টাকা | WB Govt Office Group C Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজ করে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে এবার সরকারি অফিসে গ্রুপ-সি কর্মী নিয়োগ (WB Group C Recruitment 2022) এর বিজ্ঞপ্তি জাতি হলো। এখানে আপনারা সরাসরি আবেদন করে নিতে পারবেন চাকরির নিয়োগে। এবং সব থেকে বড় কথা হলো, এই চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোনো ধরনের লিখিত পরীক্ষা নেওয়া হবে না, অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যাচাই করার পর কর্মী হিসাবে নিয়োগ করা হবে। আপনি যদি রাজ্যের এই গ্রুপ সি চাকরি করতে চান, তবে নিচে বিস্তারিত আলোচনা করা হলো, দেখে আবেদন করে নিন।

WB Group-C Recruitment 2022

পদের নাম:
সরকারি অফিসে গ্রুপ-সি কোষাধ্যক্ষ পদে নিয়োগ করা হবে।
আবেদন প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গের সরকারি চাকরি (WB Govt Job 2022) পদের জন্য আবেদন করতে পারবেন অতি সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে। এর জন্য সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে। এর লিঙ্ক নিচে দিয়ে দেওয়া হবে। সেটি নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। যেমন, নিজের নাম, বাবা কিংবা স্বামীর নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা এবং ঠিকানা ইত্যাদি দিয়ে ভালো করে পূরণ করুন আবেদন পত্র (Application Form)। তারপর নিজের গুরুত্বপূর্ণ যাবতীয় ডকুমেন্ট গুলি জেরক্স ও সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে জুড়ে দেবেন। সবার শেষে এগুলি একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনপত্রের সঙ্গে যেসব ডকুমেন্ট অবশ্যই দিতে হবে সেগুলি হলো,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্নাতক পাশের সার্টিফিকেট
3. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. ভোটার কিংবা আঁধার কার্ড
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
8. একটি কম্পিউটার সার্টিফিকেট
নিয়োগ প্রক্রিয়া:
আবেদন পত্র গুলো জমা হওয়ার পর শর্ট লিস্টিং এর মাধ্যমে প্রার্থীদের বেছে নেওয়া এবং প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য। সেখানে আপনাদের যাবতীয় সকল ডকুমেন্ট এর অরিজিনাল কপি এবং জেরক্স কপিগুলো সেল্ফ অ্যাটেস্টেড করে নিয়ে যেতে হবে। সেখানে ইন্টারভিউয়ের মাধ্যমে বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে প্রার্থীদের সার্বিক ভাবে যাচাইয়ের পর তাদের নম্বর দেওয়া হবে। তারপর তাদের ইন্টারভিউয়ের প্রাপ্ত নম্বর এবং অ্যাকাডেমিক মার্কস এর ওপর প্রাপ্ত নম্বর যোগ করে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সবার শেষ একটি নিয়োগের প্যানেল জারি করে সেটি ধরেই প্রার্থীদের গ্রুপ সি কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
মাসিক বেতন:
প্রার্থীদের গ্রুপ সি পদে নিয়োগ হওয়ার সঙ্গে সঙ্গেই তাদের মাসে 11000 টাকা করে বেতন সঙ্গে অন্যান্য নানান সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে।
বয়সসীমা:
পশ্চিমবঙ্গের এই গ্রুপ সি নিয়োগ (WB Group C Recruitment 2022) এ আবেদনের জন্য একজন প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 20 বছর এবং এই চাকরিতে সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:
এই নিয়োগে আবেদন জানাতে গেলে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকলেই চলবে। সঙ্গে কম্পিউটারের ওপর বেসিক জ্ঞান থাকা দরকার।
আবেদন পাঠানোর ঠিকানা:
আবেদন পত্র নিম্নলিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে
District Magistrate & Chairman District Selection Committee, Dooars Kanya, 2nd Floor, Room No. 212, Alipurduar, 736122
আবেদনের সময়সীমা:
আবেদনপত্র পাঠাতে হবে আগামী 07/05/2022 তারিখের মধ্যে মূলত স্পীড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্ট কিংবা কুরিয়ার করে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো। সঙ্গে আবেদনপত্র (Application Form) এর লিঙ্ক দেওয়া হয়েছে, দেখে আবেদন করে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment