পশ্চিমবঙ্গের ব্লক খাদ্য বিভাগে গ্রুপ-সি কর্মী নিয়োগ, এক আবেদনে সরাসরি চাকরি | WB Food Group-C Recruitment 2022

সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে এবার জেলা ব্লক অফিসে স্কুল মিড ডে মিল (Mid-Day-Meal) এর অধীনে নিয়োগ কর্মী। রাজ্যের অধিবাসী এবং নারী কিংবা পুরুষ জেকেইনেই চাকরির নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন। মূলত রাজ্যে এই নিয়োগের মাধ্যমে গ্রুপ সি পদে নিয়োগ (Group C Recruitment 2022) করা হবে। মোটামুটি যেকোনো শিক্ষাগত যোগ্যতা ও বয়সে আপনি এখানে আবেদন করতে পারবেন। বিস্তারিত জানতে ও আবেদন করতে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

WB Group C Recruitment 2022

কীভাবে আবেদন করবেন?

রাজ্যের মিড-ডে-মিল নিয়োগ (WB Mid-Day-Meal Recruitment 2022) এ আবেদন করতে পারবেন খুব সহজেই অফলাইনের মাধ্যমে। সবার প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র (Application Form) সংগ্রহ করুন যার লিংক নিচে দেওয়া হবে। তারপর আবেদনপত্রটি নিজের যাবতীয় নানান রকমের দিয়ে ভালো করে পূরণ করে নিতে হবে। এরপর আবেদনপত্রের সঙ্গে নিজের প্রয়োজনীয় ডকুমেন্ট জুড়ে দিতে হবে। সবার শেষে এগুলি একটি খামের মধ্যে ভরে সেগুলি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:

গ্রুপ সি কর্মী পদে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা হওয়ার সম্ভাবনা নেই। অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীদের আবেদনপত্র গুলি শর্ট লিস্ট করে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে তাদের ইন্টারভিউতে ডাকা হবে। সেখান থেকে প্রার্থীদের ভালো করে যাচাই করে এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর পর তাদের নিয়োগ দেওয়া হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

আবেদন করার সময় যেগুলি ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে –
১. মাধ্যমিকের অ্যাডমিট বয়সের প্রমাণপত্র হিসাবে
২. ভোটার কিংবা আঁধার কার্ড
৩. অবসরের প্রমাণপত্র
৪. প্রুফ অফ্ বেসিক পে
৫. PPO এর কপি
৬. পাসপোর্ট রঙিন ফটো

বেতনক্রম:

কর্মীদের নিয়োগ হওয়ার সঙ্গে সঙ্গে মাসে 11000 টাকা বেতন দেওয়া হবে। 

শিক্ষাগত যোগ্যতা:

প্রাথমিক ভাবে যেকোনো শিক্ষাগত যোগ্যতা থাকলেই আপনি এখানে আবেদন করতে পারবেন। এখানে আবেদনের জন্য আপনাকে যেকোনো সরকারি চাকরির সঙ্গে যুক্ত থাকতে হবে এবং অবসর নিয়ে থাকতে হবে।

বয়সসীমা:

বয়সের ক্ষেত্রে তেমন কোনো সীমা নেই এখানে। তবে 65 বছরের নিচে আপনার বয়স হতে হবে এই গ্রুপ সি এর নিয়োগে আবেদনের জন্য।
আপনি যদি এই চাকরির জন্য আবেদন করতে চান, নিচে আবেদনপত্র দেওয়া হলো দেখে আবেদন করে নিতে পারবেন। আবেদনের পর একেবারে ইন্টারভিউয়ের দিন প্রতিটি ডকুমেন্ট এর জেরক্স ও অরজিনাল কপি নিয়ে আসতে হবে। নিচে আবেদনের অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হলো, বিস্তারিত দেখে নিতে হবে।





ভবিষ্যতে নিয়োগ ও চাকরির নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।





Leave a comment