পশ্চিমবঙ্গের বিভিন্ন পোস্ট অফিসে মাধ্যমিক পাশে সরাসরি কর্মী নিয়োগ | WB Postal Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গের একজন বাসিন্দা হয়ে সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে আপনার জন্য রয়েছে দুর্দান্ত এক নিয়োগের সুখবর। এবার রাজ্যের জেলার নানান পোস্ট অফিসে কর্মী নিয়োগ (WB Post Office Recruitment 2022) করা হচ্ছে। আপনি রাজ্যের বাসিন্দা, এবং যেকোনো জেলার অধিবাসী হলেই এখানে চাকরির জন্য অনায়াসে আবেদন করে নিতে পারবেন। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় এখানে চাকরির জন্য আবেদন করা যাবে এবং কোনো রকম আবেদন ফি দিয়ে হবে না আবেদনের ক্ষেত্রে। সব থেকে বড় কথা হলো, নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যম পশ্চিমবঙ্গের এই পোস্টাল বিভাগের চাকরি (WB Postal Recruitment 2022) তে কর্মী পদে নিয়োগ করা হবে।

WB Post Office Recruitment 2022

শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি রাজ্যের পোস্টাল বিভাগের এই চাকরি (WB Postal Job 2022) তে অংশগ্রহণ করতে চান, তবে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
বয়সসীমা:
পোস্ট অফিসের এই চাকরিতে আবেদন করতে গেলে একজন প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 50 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন করতে পারবেন।

নিয়োগ প্রক্রিয়া:
ইন্ডিয়া পোস্ট (India Post) এর তরফ থেকে আয়োজিত এই পশ্চিমবঙ্গের পোস্ট অফিসের চাকরিতে নিয়োগ করা হবে সরাসরিভাবে। অর্থাৎ নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না। এখানে সরাসরি ইন্টারভিউ (Walk -In-Interview) এর মাধ্যমে প্রার্থী বাছাই করে কর্মী পদে নিয়োগ করা হবে। এক্ষেত্রে প্রার্থীদের প্রথমে সরাসরি ইন্টারভিউতে অংশগ্রহণ করার সুযোগ দেওয়া হবে, যেখানে সবাই ইন্টারভিউয়ের জন্য অংশগ্রহণ করতে পারবেন। সেখানে বিভিন্ন প্রশ্ন করনের মধ্য দিয়ে প্রার্থীদের যাচাই করে এবং তাদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে এবং একটি নিয়োগের প্যানেল বের করে সেটি দেখে প্রার্থীদের কর্মিনুদে নিয়োগ করা হবে।
আবেদন প্রক্রিয়া:
ভারতীয় ডাক নিয়োগ (India Post Recruitment 2022) এর তত্ত্বাবধানে আয়োজিত পশ্চিমবঙ্গের এই পোস্ট অফিস কর্মী পদে আপনাকে আর আলাদা ভাবে আবেদন করতে হবে না। একেবারে ইন্টারভিউ এর দিন আপনাকে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ইন্টারভিউ কেন্দ্রে সব রকম ডকুমেন্ট নিয়ে পৌঁছে যেতে হবে। সেখানে গিয়ে প্রথমে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করবেন এবং আপনার সব রকম ডকুমেন্ট ভেরিফাই করে আপনাকে ইন্টারভিউতে অংশগ্রহণ করতে দেওয়া হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
ইন্টারভিউ কেন্দ্রে সঙ্গে করে যেসব ডকুমেন্ট নিয়ে যাবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যদি থাকে
5. ভোটার কিংবা আঁধার কার্ড
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. একটি নিজের হাতে বানাও Bio Data তথা CV
8. প্যান কার্ড
9. নিজের রঙিন পাসপোর্ট ফটো
10. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
পদের নাম:
এই নিয়োগের মধ্য দিয়ে রাজ্যের পোস্ট অফিসে মূলত সরাসরি কর্মী অর্থাৎ ডাইরেক্ট এজেন্ট পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।
ইন্টারভিউয়ের দিন ও সময়:
ইন্টারভিউ নেওয়া মোট চার দিনে। অর্থাৎ,
04/05/2022
05/05/2022
10/05/2022
11/05/2022
উপরোক্ত এই চারটি দিনে সকাল 10:30 থেকে দুপুর 1:30 পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউ শুরু হওয়ার আগেই আপনাদের কেন্দ্রে গিয়ে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE
চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment