পশ্চিমবঙ্গের জেলা আধিকারিক অফিসে অষ্টম পাশে গ্রুপ-ডি চাকরি, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ | WB 8th Pass Group-D Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক স্থানে এসেছেন। এবার পশ্চিমবঙ্গের জেলা আধিকারিক অফিসে নিয়োগ করা হয়েছে গ্রুপ-ডি (WB Group D Recruitment 2022) কর্মী। শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ যোগ্যতায় এখানে রাজ্যের পুরুষ মহিলা যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদনযোগ্য এবং আবেদনের জন্য দিতে হবে না কোন রকম আবেদন ফি। সব থেকে বড় কথা হল এখানে নিয়োগের ক্ষেত্রে কোন প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে। নিচে নিয়োগ এর বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো আপনারা ভালো করে দেখে আবেদন করে নিতে পারবেন।

WB Group D Recruitment 2022

শিক্ষাগত যোগ্যতা: 
পশ্চিমবঙ্গের এই সরকারি গ্রুপ ডি নিয়োগের চাকরিতে আবেদন করতে গেলে আপনাকে রাজ্যের যে কোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাস করে থাকতে হবে। সব থেকে বড় কথা হল উচ্চশিক্ষিত এবং উচ্চ শিক্ষা যোগ্যতাসম্পন্ন প্রার্থীরাও এখানে চাকরির জন্য সমানভাবে আবেদনযোগ্য।
বয়সসীমা:
পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরি (WB Govt Job 2022) তে আবেদন করতে গেলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। এবং সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরিতে আবেদন করতে পারবেন।
নিয়োগ প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গের জেলা আধিকারিক অফিসের গ্রুপ ডি নিয়োগের চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোন রকম হাতে লেখা লিখিত পরীক্ষার আয়োজন করা হয়নি। অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে তারপরে নিয়োগপত্র প্রদান করা হবে এবং তাদের কর্মী পদে নিয়োগ করা হবে। সে ক্ষেত্রে আপনারা সবাই একেবারে ইন্টারভিউয়ের দিন এখানে ইন্টারভিউ এর জন্য রিপোর্ট করে ইন্টারভিউ তে অংশগ্রহণ করতে পারেন। এক্ষেত্রে আপনাদের ইন্টারভিউ এর দিন নির্দিষ্ট তারিখে নির্দিষ্ট সময়ের মধ্যে সেখানে পৌঁছে যেতে হবে এবং ইন্টারভিউ এর জন্য রিপোর্ট করতে হবে। সবার ইন্টারভিউ নেওয়া হবে এবং প্রার্থীদের কিছু প্রশ্ন করন এর মধ্য দিয়ে যাচাই করা হবে এবং তাদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করে সর্বশেষে নিয়োগের প্যানেল প্রস্তুত করা হবে এবং সেখান থেকেই প্যানেল দেখে প্রার্থীদের কর্মী পদে নিয়োগ দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া:
গ্রুপ ডি নিয়োগের (Group D Recruitment 2022) এই চাকরিতে আপনাকে আর আলাদা করে আবেদন করতে হবে না। অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের দিন আপনাকে আপনার যাবতীয় গুরুত্বপূর্ন ডকুমেন্টগুলি একেবারে সঙ্গে করে ইন্টারভিউ কেন্দ্রে নিয়ে যেতে হবে এবং ইন্টারভিউ এর জন্য রিপোর্ট করতে হবে। সে ক্ষেত্রে আপনার ডকুমেন্টগুলো সেখান থেকে ভেরিফাই করে আপনাকে ইন্টারভিউ তে অংশগ্রহণ করার জন্য অনুমতি দেওয়া হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
ইন্টারভউ কেন্দ্রে যে সব গুরুত্বপূর্ণ ডকুমেন্টগুলি সঙ্গে নিয়ে যেতে হবে সেগুলি হল
1. বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে কিংবা মাধ্যমিকের এডমিট কার্ড যদি থাকে
2. অষ্টম পাশের প্রমাণপত্র হিসাবে মার্কশিট
3. ভোটার কিংবা আধার কার্ড অথবা রেশন কার্ড 
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো 
5. আবেদনপত্র পূরণ করে নিয়ে যেতে হবে
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. অভিজ্ঞতার সার্টিফিকেট যদি থাকে
8. এবং অন্যান্য শিক্ষাগত যোগ্যতা এর সার্টিফিকেট যদি থাকে
মাসিক বেতন:
কর্মী পদে নিয়োগ পাওয়ার পর প্রাথমিকভাবে মাসে 7000 টাকা করে বেতন ও অন্যান্য অন্যান্য সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে কর্মীদের।
পদের নাম: 
গ্রুপ ডি কর্মী (Group D Staff)। মূলত Orderly পদে কর্মী নিয়োগ করা হবে।
ইন্টারভিউয়ের দিন ও সময়:
আগামী 30/04/2022 তারিখে সকাল 11 টা থেকে ইন্টারভিউ (Walk-In-Interview) প্রক্রিয়া শুরু হয়ে যাবে।
নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত জেনে নিতে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক প্রদান করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি নিয়োগের এরকম আরো নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে আজই যুক্ত হন।

Leave a comment