পশ্চিমবঙ্গের জেলায় জেলায় Punjab National Bank এ গ্রুপ-ডি কর্মী নিয়োগ | PNB Recruitment 2022

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য এক সুন্দর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো পাঞ্জাব নেশনাল ব্যাংক / Punjab National Bank (PNB) এর পক্ষ থেকে। আপনি যদি সরকারি চাকরির খোঁজে থাকেন, আপনার জন্য বিরাট সুখবর। Punjab National Bank (PNB) এর পক্ষ থেকে গ্রুপ- ডি (Group-D) পদে কর্মী নিয়োগ করা হবে। উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের যেকোনো জেলা থেকে আবেদন করা যাবে চাকরির জন্য। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো।

Punjab National Bank Recruitment 2022

নিয়োগকারী সংস্থা ও স্থান:

Punjab National Bank (PNB) এর তরফ থেকে পশ্চিমবঙ্গ রাজের জেলায় এই নিয়োগ করা হবে। আপনি রাজ্যের বাসিন্দা হলেই এখানে অনায়াসে আবেদন করতে পারবেন।

পদের নাম:

Punjab National Bank (PNB) এর পক্ষ থেকে গ্রুপ- ডি (Group-D) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মূলত যে Group-D পদে কর্মী নিয়োগ করা হবে – পিওন (Peons)

শিক্ষাগত যোগ্যতা:

Punjab National Bank (PNB) এর পক্ষ থেকে গ্রুপ- ডি (Group-D) পদের চাকরিতে আবেদন করতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। 

বয়সসীমা:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক / Punjab National Bank (PNB) এর চাকরিতে আবেদনের ক্ষেত্রে আপনার বয়স হতে হবে 18 থেকে 24 বছরের মধ্যে। এখানে SC/ST দের বয়সে 5 বছরের এবং OBC দের 3 বছরের ছাড় দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর নিয়োগ (PNB RECRUITMENT 2022) এর জন্য আবেদন করতে পারবেন আপনারা শুধুমাত্র অফলাইনের মাধ্যমে আবেদনপত্র (Application Form) জমা করার মধ্য দিয়ে।
Step-1: ভালো করে প্রথমে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর নিয়োগ (Punjab National Bank Recruitment 2022) এর অফিশয়াল নোটিফিকেশন টি পড়ে নিন।
Step-2: তারপর নিজের যাবতীয় তথ্য দিয়ে আবেদনপত্র (Application Form) বানিয়ে ফেলুন। নিজের নাম, ঠিকানা, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি তথ্য দিয়ে।
Step-3: আবেদনপত্রের সঙ্গে যাবতীয় ডকুমেন্ট জুড়ে দিন। ডকুমেন্ট এর লিস্ট নিচে দেওয়া হবে।
Step-4: সবার শেষে আবেদনপত্র (Application Form) টি পাঠিয়ে দিন নির্দিষ্ট ঠিকানায় এবং নির্দিষ্ট তারিখের মধ্যে।

যেসব ডকুমেন্ট দিতে হবে:

আবেদনের সময় আপনাকে মূলত যেসব ডকুমেন্টে পাঠাতে হবে –
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. সকল শিক্ষাগত যোগ্যতা এর প্রমাণপত্র 
3. বিশেষ করে উচ্চমাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট 
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে তো
5. ভোটার কিংবা আঁধার কার্ড
6. স্কুল লিভিং সার্টিফিকেট 
7. পাসপোর্ট সাইজের ফটো

আবেদন পাঠানোর ঠিকানা:

যে ঠিকানায় আবেদন পাঠাতে হবে সেটি হলো – 
Dy. Circle Head- Support, HRD Department, Punjab National Bank, Circle Office, Burdwan, 2nd Floor, Sree Durga Market, Police Line Bazar, GT Road, Burdwan – 713103. 

আবেদনের সময়সীমা: 

আপনি যদি পাঞ্জাব নেশনাল ব্যাংক / Punjab National Bank (PNB) এর এই নিয়োগের জন্য আবেদন করতে চান তবে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন আগামী 28/03/2022 তারিখের মধ্যে।

Leave a comment