দীর্ঘ প্রতীক্ষা শেষে 5,000 এরও বেশি শূন্যপদে খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ | Govt Jobs 2022

আপনি কি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে দীর্ঘ দিন যাবৎ চাকরির খোঁজে রয়েছেন? কিংবা বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। এবার খাদ্য দপ্তরের তরফ থেকে অঢেল পরিমাণে শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। যেভাবে দিনের পর দিন হুহু করে বেড়ে চলেছে বেকার সমস্যা তা আর বলার অপেক্ষা রাখেনা। বিশেষ করে পর্যাপ্ত নিয়োগের অভাবে আকাশ ছুঁয়েছে এই বেকার সমস্যা। এমন কঠিন পরিস্থিতিকে এরকম একটি দুর্দান্ত নিয়োগের সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এই নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি এবং করে ফেলুন আবেদন।

WB Govt Jobs 2022
পদের নাম ও মোট শূন্যপদ: খাদ্য বিভাগের এই নিয়োগে বিভিন্ন ধরনের গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। এখানে সরকারি এই চাকরির নিয়োগ (Govt Job Recruitment 2022) এর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো, এখানে অঢেল শূন্যপদে কর্মী নেওয়া হবে। বিভিন্ন ধরনের পদ মিলিয়ে এখানে সর্বমোট 5043 টি শূন্যপদে কর্মী নিযুক্ত করা হবে।
মাসিক বেতন: কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে এখানে। যদিও কর্মী পিছু বেতন ভিন্ন থাকছে। সর্বোচ্চ পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 34,000/- টাকা থেকে শুরু হচ্ছে। এবং সর্বনিম্ন পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 28,200/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন এখানে। সেক্ষেত্রে কয়েকটি ধাপ অনুসরন করুন,
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে সবার প্রথমে অনলাইন আবেদনের এর লিংকে ক্লিক করতে হবে।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
3. সেক্ষেত্রে নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
4. অবশ্যই মনে করে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে দেবেন।
5. বেশ কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে বললে সেগুলি এক এক করে আপলোড করুন।
6. সবার শেষে সব কিছু ভালো করে চেক করে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা সার্টিফিকেট
2. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
3. নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
4. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
5. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা অধার কার্ড
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
শিক্ষাগত যোগ্যতা: এখানে পদ অনুযায়ী কর্মীদের শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন থাকছে। সেক্ষেত্রে ন্যুনতম স্নাতক সঙ্গে পদ সম্পর্কিত অন্যান্য যোগ্যতা থাকলেই আবেদন করা যাবে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে, দেখে নেবেন।
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা ধরা হয়েছে 28 বছর। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: প্রার্থীদের বিশেষ কয়েকটি ধাপের মধ্যে দিয়ে এখানে কর্মী পদে নিযুক্ত করা হবে। সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে সাধারণ লিখিত পরীক্ষার জন্য। 
এখানে পাশ করার পর তারা ডাক পাবেন ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য। প্রার্থীদের প্রতিটি ডকুমেন্ট ভালো করে যাচাই করে নেওয়া হবে। সঙ্গে তাদের পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করার পর মেরিট লিস্ট তৈরি করে তাদের নিয়োগ দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 05/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরে দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment