তথ্য-সম্প্রচার দপ্তরে গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি, যোগ্যতা মাধ্যমিক | 10 Pass Group-D Job 2023

আপনি কি ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো একটি চাকরির খোঁজে রয়েছেন? দীর্ঘদিন যাবৎ ভালো কোনো চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার তথ্য-সম্প্রচার দপ্তরের নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের বিশেষ বিশেষত্ব হলো, এখানে আপনারা শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আরো বিস্তারিত খুঁটিনাটি জেনে নিতে সঙ্গে থাকুন।

10 Pass Group-D Job 2023
নিয়োগকারী সংস্থা: তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জারি হয়েছে এই কর্মী নিয়োগ এর বিজ্ঞপ্তি। এক্ষেত্রে BECIL এ এই কর্মী নিয়োগ করা হবে।
পদের নাম: এখানে মূলত গ্রুপ ডি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে মোট চার ধরনের পদ রয়েছে। যেমন, Carpenter, Mason, Sewer Man এবং Painter।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই করা থাকলে নিয়োগে অগ্রাধিকার পাবেন। 
প্রার্থীর বয়সসীমা: Carpenter এবং Sewer Man পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 35 বছর। অন্যদিকে, Mason এবং Painter পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 42 বছর রাখা হয়েছে।
আবেদন পদ্ধতি: নিচে দেওয়া নিয়োগের ডাইরেক্ট অনলাইন আবেদন এর লিঙ্ক এ ক্লিক করুন। নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন।
1. সবার প্রথমে ADVERTISEMENT NO সিলেক্ট করতে বলবে। সেখানে 339 সিলেক্ট করে নিন।
2. যতগুলি পদের জন্য আবেদন করবেন সেটি সিলেক্ট করে যেগুলি পদের জন্য আবেদন করবেন সেগুলি বেছে নিন। 
3. নিজের নাম, বাবার নাম, ইমেল আইডি, মোবাইল নম্বর, আধার নম্বর, প্যান নম্বর ইত্যাদি তথ্য দিন।
4. সঙ্গে ক্যাটাগরি, জাতীয়তা, ধর্ম, জেন্ডার, বৈবাহিক অবস্থা (MARITAL STATUS) ও ঠিকানা ইত্যাদি তথ্য দিতে হবে।
5. যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন।
আবেদনের সময়সীমা: আগামী 17/07/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে অফিসিয়াল নোটিফিকেশন এবং অনলাইন আবেদন এর লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment