জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় রাজ্য স্বাস্থ্য দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ, বেতন 25,000 টাকা | Health Recruitment 2023 WB

পশ্চিমবঙ্গে স্বাস্থ্য বিভাগে ফের এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় সম্পন্ন হচ্ছে এই নিয়োগ প্রক্রিয়া। ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকার পাশাপাশি অন্যান্য যোগ্যতা অভিজ্ঞতা থেকে থাকলেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। একই সঙ্গে অনেক ধরনের পদে এবং অসংখ্য শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। সঙ্গে থাকছে মাসিক উচ্চ বেতন। তবে আর দেরি না করে আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

National Health Mission Recruitment
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যে স্বাস্থ্য বিভাগে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে জেলা লেভেলে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে এবং জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় কর্মী নিযুক্ত করা হবে।
পদের নাম – টেকনিক্যাল সুপারভাইজার
শিক্ষাগত যোগ্যতা: উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাশের পাশাপাশি DMLT করে থাকলে আবেদন জানাতে পারেন।
প্রার্থীর বয়সসীমা: আবেদনকারীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন – 22,000/- টাকা
পদের নাম – ল্যাবরেটরি টেকনিশিয়ান
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে DMLT কিংব BMLT করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 21 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন- 22,000/- টাকা
পদের নাম – স্টাফ নার্স
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত সংস্থা থেকে GNM কোর্স করে থাকতে হবে। সঙ্গে স্থানীয় ভাষায় দক্ষ হতে হবে।
প্রার্থীর বয়সসীমা: আবেদনকারীর ন্যুনতম বয়স হলো 21 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন- 25,000/- টাকা
পদের নাম – ক্লিনিক্যাল সাইকোলজিস্ট
শিক্ষাগত যোগ্যতা: সাইকোলজি কিংবা ক্লিনিক্যাল সাইকোলজি কিংবা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন জানাতে পারবেন এখানে।
মাসিক বেতন – 30,000/- টাকা
পদের নাম – কাউন্সিলর 
শিক্ষাগত যোগ্যতা: সাইকোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ সোসিওলজি যেকোনো একটি ক্ষেত্রে স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 18 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরিতে আবেদন এর জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। 
মাসিক বেতন – 20,000/- টাকা
পদের নাম – সোশ্যাল ওয়ার্কার
শিক্ষাগত যোগ্যতা: সোশ্যাল ওয়ার্ক/ সোসিওলজি এর ওপর পোস্ট গ্র্যাজুয়েট হতে হবে আবেদন জানাতে গেলে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন – 25,000/- টাকা
এছাড়াও আরো বেশ কয়েক ধরনের পদে নিয়োগ করা হবে। বাকি সব পদ গুলি সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে নিচে দেওয়া লিঙ্ক থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে বের করে নিন।
নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ফর্মটি ফিলাপ করুন। রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
সবার শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন। এবং এগুলি সব খামের ভেতর ভরে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
আবেদনের সময়সীমা: আগামী 17 এপ্রিল, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে হবে। নিম্নলিখিত ঠিকানায় স্পীড পোস্ট এর মাধ্যমে আবেদন পাঠিয়ে দিন।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা – The Chief Medical Officer of Health, Bankura, Tamlibandh, Patpur Road, Post+Dist – Bankura, 722101
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment