গুগল কোম্পানিতে ভারতে বিরাট কর্মসংস্থানের সৃষ্টি, মোটা অঙ্কের বেতন | Google Recruitment 2022

Google সম্পর্কে অবগত নয় এমন মানুষ বর্তমানে খুঁজে পাওয়া প্রায় মুশকিল। বিশেষ করে যারা নতুন জেনারেশন এর কিংবা মোবাইল অথবা অনলাইন সম্পর্কে অবগত তারা গুগল (Google) কে অবশ্যই চিনবেন। সারা পৃথিবীর সব চেয়ে বড় আইটি সংস্থা তথা সার্চ ইঞ্জিন (Search Engine) এই গুগল। এখানে সারা দিনের কথা তো বাদই দিলাম, প্রতি মিনিটে তথা প্রতি সেকেন্ডে যে কত পরিমাণ অনলাইন সার্চ হয় তা বলার বাইরে। এবার এই গুগল ইন্ডিয়া ভারতে তাদের একটি ইন্টার্নশিপ প্রোগ্রামের আয়োজন করতে চলেছে যার মধ্য দিয়ে কর্মসংস্থান জারি করে নিয়োগ করা হবে পরবর্তীকালে।

Google Recruitment 2022

কে কে আবেদন যোগ্য:
সারা দেশের তথা ভারতের যেকোনো পড়ুয়া কিংবা চাকরি প্রার্থী এখানে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এখানেই অবশ্যই আবেদন জানাতে পারেন। 
Google Internship 2022:
গুগল এর পক্ষ থেকে যে ইন্টার্নশিপ এর আয়োজন করা হয়েছে সেখানে যথাক্রমে 2023 এবং 2024 সালের ব্যাচ এর জন্য এই ইন্টার্নশিপ (Google Internship 2022) এর মাধ্যমে আবেদন জানাতে পারবেন।
এখানে সবাইকে আবেদনের সুযোগ করে দেওয়া হয়েছে। অর্থাৎ এক্সপেরিয়েন্সড দের পাশাপাশি ফ্রেশাররাও জানাতে পারবেন আবেদন। এই ইন্টার্নশিপ এর শেষে প্রার্থীদের সামনে থাকছে একটি মোটা বেতনের উজ্জ্বল ভবিষ্যৎ।
Google Internship এর প্রকার:
এই ইন্টার্নশিপ এ দুটি পর্যায়ে প্রার্থীদের ট্রেনিং করানো হবে। তথা, সামার ইন্টার্নশিপ ও উইন্টার ইন্টার্নশিপ। Winter Internship 22-24 সপ্তাহ চলবে এবং Summer Internship 10-12 সপ্তাহ চলবে। 
ইন্টার্নশিপ এর স্থান ও স্টাইপেন্ড:
ইন্টার্নশিপ প্রোগ্রামের আয়োজন করা হচ্ছে ভারতের ব্যাঙ্গালোর ও হায়দ্রাবাদে। সব থেকে বড় কথা হলো এই ইন্টার্নশিপ চলাকালীন প্রার্থীদের মোটা অঙ্কের স্টাইপেন্ড তথা ভাতা দেওয়া হবে।
আবেদন পদ্ধতি:
আবেদন করতে পারবেন মূলত অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নির্দিষ্ট লিংকে গিয়ে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করবেন। আবেদন এর ক্ষেত্রে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
শিক্ষাগত যোগ্যতা:
কম্পিউটার সাইন্স কিংবা এই জাতীয় কোনো টেকনিক্যাল ক্ষেত্রে আপনাকে স্নাতক করতে হবে। মাস্টার ডিগ্রি কিংবা পিএইচডি করা থাকতে হবে। সফটওয়্যার ডেভলপমেন্ট এর কাজ তথা প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ এর জ্ঞান থাকা দরকার। সঙ্গে ইংরেজি ভাষায় লিখতে, পড়তে ও বলতে জানতে হবে।
নিচে এই ইন্টার্নশিপ 2023-2024 এর উইন্টার ও সামার প্রোগ্রাম এর ব্যাচ এর লিংকের অফিসিয়াল নোটিফিকেশন তথা অনলাইন এ আবেদনের লিঙ্ক দুটি নিচে দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION 1: CLICK HERE


OFFICIAL NOTIFICATION 2: CLICK HERE 


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment