কোনো সরকারি চাকরি ছাড়াই কেন্দ্র সরকারের নতুন প্রকল্পে মাসে 21,000 টাকা | Central Govt Scheme 2022

যত দিন যাচ্ছে তত বেড়ে চলেছে মূল্যবৃদ্ধি, কর্মসংস্থান তথা চাকরি ক্ষেত্রে বাড়ছে অশেষ প্রতিযোগিতা সঙ্গে বেকার সমস্যা বেড়ে চলেছে দুর্বার গতিতে। একটা সময় ছিলো যখন মানুষ মোটামুটি শিক্ষিত হলেই ভালো কোনো চাকরি হাতের মুঠোয় পেয়ে যেত, কিংবা বাজারে ব্যবসা ক্ষেত্রে ছিলো না আজকের মতো প্রতিযোগিতা। সব কিছুর পরেও সরকার নানান সময়ে নানান ভাবে সাধারণ নাগরিকদের জন্য বিভিন্ন স্কিম তথা প্রকল্পের আয়োজন করে চলেছে যেখানে আবেদন করে তারা বিভিন্ন ভাবে আর্থিক সহায়তা পেয়ে চলেছে অনবরত। 

Central Govt Scheme 2022
যাইহোক এমনি একটি অভূতপূর্ব প্রকল্প তথা স্কিম জারি হয়েছে কেন্দ্র সরকারের পক্ষ থেকে। এখানে আপনি আবেদন করে মাসে পেতে পারেন 21 হাজার টাকা করে। এই বিরাট স্কিম হাতছাড়া করা যায়না। মোটামুটি কোনো সরকারি চাকরি কিংবা ব্যবসার থেকে কোনো অংশেই কম নয় এটি।
তবে চলুন আর দেরি না এর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে খুঁটিনাটি জেনে নেওয়া যাক। কেন্দ্র সরকারের তরফ থেকে আয়োজিত বিশেষ এই প্রকল্প তথা স্কিম এর নামকরণ করা হয়েছে জাতীয় পেনশন প্রকল্প। জাতীয় পেনশন প্রকল্প এর অধীনে এবং আওতায় আপনি ঋণ এবং ইকুইটি এই দুটি সুবিধাই পেতে পারেন। সঙ্গে রয়েছে আরো বিশেষ সুযোগ সুবিধা।
যেকোনো ব্যক্তি বিশেষ করে তাদের শেষ জীবনে একটি স্বচ্ছল এবং নিরাপদ আর্থিক সংস্থানের সন্ধান পেতে চান। তাদের জন্য বিশেষ ফলপ্রসূ এবং সহায়ক এটি। অবসর পাওয়ার পর প্রতি মাসে আপনার হাতে একটি ভালো অঙ্কের আর্থিক অনুদান আসবে, যেটির সাহায্যে খুব ভালো ভাবেই আপনি আপনার বাকি জীবন টুকু অতিবাহিত করতে পারবেন।
মনে করা যাক, একজন ব্যক্তি 20 বছর বয়স থেকেই এতে যোগদান করলো। এবং প্রতি মাস হিসাবে 1 হাজার টাকা করে জমা করলো। তবে অবসর নেওয়া অব্দি এই আর্থিক সঞ্চয়ের পরিমাণ দাঁড়াবে 5.4 লক্ষ টাকা। সঙ্গে এখানে বার্ষিক 10% রিটার্ন দেওয়া হবে যার ফলস্বরূপ এই বিনিয়োগ গিয়ে দাঁড়াবে 1.04 কোটি টাকায়। সেক্ষেত্রে আপনি যদি কর্পাসের 40% বার্ষিকীতে পরিবর্তন করেন তবে এই টাকার পরিমাণ হয়ে উঠবে 42.28 লাখ টাকায়। 
এক্ষেত্রে আপনার মাসে পেনশন 10 শতাংশ হারে 21,000/- টাকা প্রদান করা হবে। সঙ্গে আপনাকে এক বারে 63.41 লাখ টাকা দেওয়া হবে। কেন্দ্র সরকারের তরফ থেকে এযাবৎ যতগুলি স্কিম কিংবা প্রোজেক্ট এর আয়োজন করা হয়েছে এরকম, তার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য এবং অন্যতম এটি। আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধির পাশাপাশি সামনে বাকি জীবন আর্থিকভাবে খুব নিরাপদে কাটবে আপনার। 
সঙ্গে এর আরো কয়েকটি অতিরিক্ত সুবিধা রয়েছে এই বিশেষ স্কিমে। সরকারের সুকন্যা সমৃদ্ধি যোজনা, পাবলিক প্রভিডেন্ট ফান্ড ইত্যাদি সবই অন্তর্ভুক্ত করা হয়েছে এর মধ্যে। ফলে বার্ষিক 2 পক্ষ টাকা পর্যন্ত ট্যাক্স সেভ করতে পারেন আপনি। তাই আর দেরি না করে আজই আপনি আপনার নিকটবর্তী ব্রাঞ্চ অফিস এ গিয়ে কথা বলে নিতে পারেন এবং সুবিধা উপভোগ করতে পারেন এই স্কিম এর।
ভবিষ্যতে এরকম আরো নানান গুরুত্বপূর্ণ স্কিম এর আপডেট পেতে চাইলে আমাদের সঙ্গে যুক্ত থাকুন আমাদের টেলিগ্রাম চ্যানেল এবং অফিসিয়াল ওয়েবসাইট এর সঙ্গে যুক্ত থেকে। সঙ্গে একজন চাকরি প্রার্থী কিংবা আপনি কজের সন্ধানে থেকে থাকলে এটি আপনার জন্য সেরা ঠিকানা। এখানে যাবতীয় আপডেট দেওয়া হয়ে থাকে কাজ এবং চাকরির।
TELEGRAM CHANNEL: JOIN HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment