কোনো যোগ্যতা ও পরীক্ষা ছাড়াই পশ্চিমবঙ্গের স্কুলে শিক্ষক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ, আপনিও আবেদন করতে পারেন | WB Teacher Group D Recruitment 2022

আপনি যদি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন একদম সঠিক জায়গায় এসেছেন। পশ্চিমবঙ্গের এক স্কুলে কোনো রকম বিশেষ যোগ্যতা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। মূলত শিক্ষকপদে সঙ্গে নন-টিচিং তথা কিছু গ্রূপ-ডি (Group-D) পদে কর্মী নিয়োগ করা হবে। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হলেই করতে পারেন আবেদন। পুরুষ কিংবা মহিলা যেকেউ এই চাকরিতে আবেদন করার যোগ্য হিসেবে বিবেচিত হবেন। নিচে আবেদন সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি দেওয়া হলো, দেখে আবেদন জানাতে পারেন।


wb teacher recruitment 2022



পদের নাম: প্রধান দু-প্রকার পদে কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের এই স্কুল এর চাকরিতে। শিক্ষক পদে এবং নন-টিচিং তথা গ্রূপ-ডি পদে কর্মী নেওয়া হবে যা নিচে দেওয়া হলো-  

1. প্রাথমিক শিক্ষক / Guest Teacher (Primary)

2. সিকিউরিটি / নাইট গার্ড (Security / Night Guard)


শূন্যপদ: নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী আপাতত উক্ত পদ দুটির প্রত্যেকটিতে 2 জন করে কর্মী নিয়োগ করা হবে। অর্থাৎ শিক্ষক পদে দু-জন নিয়োগ করা হবে এবং গ্রূপ-ডি পদে দু-জন নিয়োগ করা হবে।


শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: এই চাকরিতে আবেদপন করতে আবেদনকারীর বিশেষ কোনো যোগ্যতার কথা বলা হয়নি। শুধু প্রাথমিক স্কুলের অতিথি শিক্ষক পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে অবসরপ্রাপ্ত প্রাথমিক তথা প্রাইমারি শিক্ষক হতে হবে। এবং সিকিউরিটি / নাইট গার্ড পদে আবেদনের ক্ষেত্রে কিছু পূর্ব কর্ম অভিজ্ঞতার প্রয়োজন পড়বে আবেদনকারীদের।


বয়সসীমা: এই চাকরির জন্য যেকোনো বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন। এবং অফিশিয়াল বিজ্ঞপ্তিতে শুধুমাত্র বয়সের উর্দ্ধসীমা বেঁধে দেওয়া হয়েছে। এখানে আবেদন এর ক্ষেত্রে আবেদনকারীর বয়সের উর্দ্ধসীমা হলো 62 বছর অর্থাৎ এই বয়সের নিচের যেকোনো বয়সের যেকেউ আবেদন করতে পারেন এই স্কুল এর নিয়োগের চাকরির জন্য।


আবেদন প্রক্রিয়া: স্কুল এর শিক্ষক ও গ্রূপ-ডি নিয়োগের চাকরিতে প্রার্থীকে সরাসরি ইন্টারভিয়ের দিন এসে ইন্টারভিউয়ের জন্য আবেদন করতে হবে। অর্থাৎ এখানে আগে থেকে কোনো রকম আবেদন করার দরকার নেই। ইন্টারভিউয়ের দিন আবেদনকারীকে নিজের কিছু গুরুত্বপূর্ণ যাবতীয় ডকুমেন্ট নিয়ে একেবারে ইন্টারভিউ কেন্দ্রে উপস্থিত হতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট: ইন্টারভিউয়ের দিন আপনি যেসব ডকুমেন্ট নিয়ে আসবেন সেগুলি হলো- 

1. সব শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র 

2. মাধ্যমিকের এডমিট কার্ড (বয়সের প্রমাণপত্র হিসাবে)

3. লাস্ট পে সার্টিফিকেট 

4. BIO DATA (আবেদকারীকে বানিয়ে আনতে হবে)

প্রতিটি ডকুমেন্ট এর এক কপি করে জেরক্স Self-Attested করে আনতে হবে। সঙ্গে অরিজিনাল গুলো আনতে হবে ভেরিফিকেশনের জন্য।



ইন্টারভিউয়ের দিনক্ষণ ও সময়সীমা: আগামী 03/03/2022 তারিখে সকাল 11 টা থেকে ইন্টারভিউ শুরু হবে।


ইন্টারভিয়ের স্থান: ইন্টারভিউ সংঘটিত হবে মালদার জেলা পরিষদের অফিসে।

 



Official Notification: Click Here


Official Website: Click Here 


For More West Bengal Govt Job: Click Here

Leave a comment