কেন্দ্রীয় সরকারের তরফে ফ্রীতে বিরাট প্রশিক্ষণের সুযোগ! মাসে স্টাইপেন্ড 9,000/- টাকা | NML Trainee Recruitment 2023

সমস্ত চাকরি প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত সুখবর। আপনরা যারা চাকরি প্রার্থী এবং দীর্ঘদিন ধরে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। এবার কেন্দ্রীয় সরকারের তরফে বিরাট প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। একদম ফ্রীতে তথা বিনামূল্যে প্রদান করা হবে এই প্রশিক্ষণ তথা ট্রেনিং। সব থেকে বড় কথা হলো এই ট্রেনিং চলাকালীন প্রার্থীদের স্টাইপেন্ড প্রদান করা হবে এবং ট্রেনিং তথা প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট দেওয়া হবে প্রার্থীদের। এখানে যেকোনো রাজ্য তথা জেলা প্রান্ত থেকে সরাসরি আবেদন জানাতে পারবেন।

NML Trainee Recruitment
প্রশিক্ষণ প্রদানকারী সংস্থা: কেন্দ্রীয় সরকার তথা Government of India এর তরফে জারি হয়েছে এই বিজ্ঞপ্তি। ন্যাশনাল মেডিকেল লাইব্রেরি (NML) এর তরফে ট্রেনিদের নিযুক্ত করা হবে।
পদের নাম: এই ট্রেনিং তথা প্রশিক্ষণ এর মাধ্যমে মূলত লাইব্রেরি বিষয়ক ট্রেনিং প্রদান করা হবে প্রার্থীদের। এখানে মূলত লাইব্রেরি ট্রেনি পদে নিযুক্ত করা হবে কর্মীদের। 
ট্রেনিং এর বিবরন ও উদ্যেশ্য: এই ট্রেনিং তথা প্রশিক্ষণ এর মাধ্যমে প্রার্থীরা একটি প্ল্যাটফর্ম পাবে যেখানে তারা তাদের ট্রেনিং সম্বন্ধীয় কাজ আরো কাছ থেকে দেখবে এবং ভালো করে শিখবে। 
প্রশিক্ষণ কর্মসূচীর সময় তারা ন্যাশনাল মেডিকেল লাইব্রেরি (NML) এবং এর পরিষেবাগুলির ব্যবহারিক/কাজগত দিক গুলো সম্পর্কে আরও ভালো করে জানবে এবং শিখবে।
ট্রেনিং তথা প্রশিক্ষণ চলাকালীন প্রার্থীরা লাইব্রেরির নানান বিভাগ সম্পর্কে ভালোভাবে পরিচিত হবে এবং লাইব্রেরি স্টাফ দের নানান কাজ সরাসরি দেখে সেগুলি সম্পর্কে অবগত হবে।
নতুন লাইব্রেরি প্রফেশনাল অর্থাৎ যারা এই ট্রেনিং নেবেন তাদের দক্ষতা বিকাশের ক্ষেত্রে বিশেষ সহায়ক হিসেবে কাজ করবে এই ট্রেনিং তথা প্রশিক্ষণ।
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক অথবা ডিপ্লোমা পাশ করে থাকতে হবে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি অথবা সংস্থা থেকে। সেক্ষেত্রে BLIS অথবা DLIS এগুলির মধ্যে যেকোনো একটি করে থাকতে পারেন।
প্রার্থীর বয়সসীমা: প্রার্থীর বয়স সীমা উল্লেখ করা হয়নি। সে ক্ষেত্রে প্রাপ্ত বয়স্ক তথা ১৮ বছরের ঊর্ধ্বে বয়স হলে সঙ্গে উপরে দেওয়া শিক্ষাগত যোগ্যতার অধিকারী হলেই আপনি এখানে আবেদন জানাতে পারবেন।
মাসিক স্টাইপেন্ড: ট্রেনিং চলাকালীন প্রার্থীদের বিশেষ স্টাইপেন্ড এর সুযোগ রয়েছে। সেক্ষেত্রে প্রার্থীদের মাসে 9,000/- টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।
কীভাবে আবেদন করবেন: নিচে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক পাবেন। সেটি ডাউনলোড করে বের করে নিন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন এটি। সেক্ষেত্রে নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, ইত্যাদি দেবেন।
অবশ্যই মনে করে একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন এখানে। নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে ফেলুন এবং তার নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
আবেদনের সময়সীমা: আগামী 10 জুলাই, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে বিস্তারিত জেনে নিন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORMAT: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment