কল্পতরু রাজ্যের মুখ্যমন্ত্রী! দেড় হাজার শিক্ষক-শিক্ষিকা পদে বিভিন্ন স্কুলে বিভিন্ন বিষয়ের ওপর নিয়োগ | Teacher Recruitment 2022 West Bengal

এর চেয়ে বড় সুখবর রাজ্যের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য আর কিছু হতে পারেনা। এবার পশ্চিমবঙ্গে প্রায় সব মিলিয়ে 1500 শিক্ষক পদে নিয়োগের জন্য ঘোষণা করা হয়েছে। সব থেকে বড় কথা হলো, রাজ্যের খোদ সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন একথা যে রাজ্যে বিশেষ করে উত্তর বঙ্গে আগামী দিনের বিভিন্ন স্কুল গঠনের পাশাপশি মোটামুটি 1500 শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হবে বিভিন্ন বিভাগে। এর ফলে আশা করা যায়, রাজ্যে অনেকটাই কমবে বেকার সমস্যা এবং হাসি ফুটবে রাজ্যের বেশ কিছু চাকরিপ্রার্থীদের মুখে।



Mamata Banerjee on wb teacher recruitment 2022






উল্লেখ্য, এবার উত্তরবঙ্গে বিভিন্ন পৌরসভায় (Municipality) রাজ্যের শাসক দল তথা তৃণমূল কংগ্রেস বিপুল মার্জিনে ক্ষমতায় আসার ফলে কল্পতরু হয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী। তাই তিনি রাজ্যের বিশেষ করে উত্তরবঙ্গের উন্নতি প্রকল্পে নানান ঘোষণাও করেছেন। তার মধ্যে অন্যতম হলো শিক্ষক – শিক্ষিকা নিয়োগ। তার মতে আগামী আগামী 5 বছরে রাজ্যের এ প্রান্তে 500 এরও বেশি বিদ্যালয় তথা নতুন স্কুল গড়ে উঠবে এবং সেখানে প্রচুর শূন্যপদ গড়ে উঠবে এবং তা পূরণ করতেই মূলত এরকম পদক্ষেপ গ্রহণ করা হবে।





রাজ্যের শিক্ষারহার দিন দিন কমে যাচ্ছে। অনেক স্কুল রয়েছে যেখানে পর্যাপ্ত পরিকাঠামো নেই কিংবা নেই শিক্ষক ও শিক্ষিকা। আবার দেখা যাচ্ছে অনেক বিদ্যালয়ে যে হরে শিক্ষক শিক্ষিকা রয়েছে, সেই হরে নেই ছাত্র ছাত্রী। এক কথায় স্কুলে শিক্ষক – শিক্ষার্থী অনুপাতে বিশেষ গরমিল রয়েছে। সব কিছুর সমাধান করা হবে ভবিষ্যতে এরকম প্রকল্প গ্রহণের মধ্য দিয়ে। 





রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এও বলেছেন যে আগামী দিনে 100 স্কুল গড়ে উঠবে রাজ্য তথা উত্তরবঙ্গের নানান প্রান্তে মূলত বাংলা ছাড়াও রাজ্যের অন্যান্য ভাষায় শিক্ষা দিতে। এককথায় বিপুল সংখ্যক শূন্যপদ (Vacancy) তৈরি হতে চলেছে রাজ্যে। সব মিলিয়ে আপাতত রাজ্যে 1500 এরও বেশি পার্শ্ব শিক্ষক (Para Teachers) পদে নিয়োগের কথা ভাবছে রাজ্য। নানান বিভাগে নানান বিষয়ের ওপর করা হবে শিক্ষক নিয়োগ। আপনি যেকোনো শিক্ষাগত যোগ্যতার অধিকারী হলেই এখানে আবেদন করতে পারেন। 





এই চাকরির নিয়োগের সম্পর্কে পরবর্তী আপডেট পেতে এবং ভবিষ্যতে অন্যান্য আরও 
চাকরির খবর পেতে যুক্ত থাকুন আমাদের সঙ্গে।

আমাদের টেলিগ্রাম চ্যানেলে: যুক্ত হন


For More WB Govt Job: Click Here

Leave a comment