কম পুঁজিতে শুরু করুন এই 5 টি ব্যবসা, মাসে আয় 60-70 হাজার টাকা | Best Business Ideas 2022

যত দিন যাচ্ছে ততই আকাল বাড়ছে সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর ক্ষেত্রে। অনেকেই আছেন দীর্ঘ দিন যাবৎ চাকরির খোঁজে রয়েছেন কিংবা বেকার সমস্যায় জর্জরিত। যাইহোক, চকারি চাকরির জায়গায় এবং ব্যবসা ব্যবসার জায়গায়। আপনি যদি চাকরির প্রস্তুতি নেওয়ার পাশাপাশি কিংবা সম্পূর্ণ আলাদাভাবে একটি ভালো ব্যবসা করতে চান তবে আপনার জন্য বিশেষ সুযোগ। অনেক ভালো ব্যবসা রয়েছে যেখানে খুব সামান্য এবং কম টাকা বিনিয়োগ করে আপনি মাসে বিরাট অঙ্কের টাকা উপার্জন করতে পারবেন। মাত্র 7 থেকে 15 হাজার টাকার মধ্যে বিনিয়োগ করেই এখানেই অনেক উপার্জন করার সুযোগ রয়েছে। বিশেষ করে বর্তমান যুগের সমাজের সঙ্গে তাল মিলিয়ে এই ব্যবসা খুবই কার্যকরী। নিচে এমনি পাঁচটি গুরুত্বপূর্ণ ব্যবসা নিয়ে আলোচনা করা হলো, দেখে নিন।

Best Business Ideas 2022
ফাস্টফুড এর ব্যবসা:
বর্তমান যুগে ফাস্ট ফুড এর চাহিদা যে দিনের পর দিন বেড়েই চলেছে তা আর বলার অপেক্ষা রাখেনা। বিশেষ করে ইয়াং জেনারেশন এর ছেলেমেয়েরা ফাস্ট ফুড এর দিকে একটু বেশিই ঝোঁকে। বিশেষ করে, চাউমিন, পাস্তা, মোমো, চাট, বার্গার, বিরিয়ানি, পকোড়া ইত্যাদি রাখতে পারেন আপনি আপনার ফাস্টফুড এর দোকানে। আপনার দোকানের এই খাবারের কোয়ালিটি ভালো করে সঙ্গে মূল্য যদি মোটামুটি সাধ্যের মধ্যে রাখতে পারেন তবে এই ব্যবসার জুড়ি মেলা ভার। এই ব্যবসা করে আপনি দিনে অন্তত 2 হাজার টাকা কিংবা তার ওপরে অনায়াসে উপার্জন করে নিতে পারেন।
ফুলের ব্যবসা:
দিনের পর দিন ফুলের যে কি চাহিদা বেড়ে চলেছে তা আর বলার অপেক্ষা রাখেনা। ছোট বড় যেকোনো আচার অনুষ্ঠান থেকে শুরু করে বড়ো জাতীয় উৎযাপন। বিশেষ করে বিয়ে বাড়িতে এই ফুলের চাহিদা আকাশ ছুঁয়েছে। যেকোনো ছোটো থেকে বড়ো ডেকোরেশন তথা সাজানোর কাজে এর ব্যবহার করা হয়ে থাকে। সেক্ষেত্রে আপনি যদি এই ফুল উৎপাদন কিংবা এই ফুলের ব্যবসা করে ভালো করে ধরে রাখতে পারেন তবে মাসে দিনে 5 থেকে 10 হাজার টাকার মধ্যে অনায়াসে ইনকাম করতেই পারেন।
ফলের ব্যবসা:
মানুষের খাদ্য, বস্ত্র এবং বাসস্থান তিনটি মৌলিক চাহিদা। এই খাদ্যের মধ্যে ফল হলো অন্যতম। ফল খায়না এমন মানুষ খুঁজে পাওয়া ভার। যেকোনো রোগের ক্ষেত্রে ডাক্তারবাবু আমাদের ফল খাবার পরামর্শ দিয়ে থাকেন। ছোট থেকে বৃদ্ধ এবং নারী থেকে পুরুষ যেকেউ ফল খেতে পারেন। এটি এমন একটি খাবার যেটি বেশি গ্রহণ করে ফেললেও তেমন কোনো ক্ষতি নেই। তাই এই ব্যবসা করতে পারলে আপনার অগ্রগতি অবশ্যম্ভাবী। সঙ্গে এই ব্যবসা করতে গেলে আপনার বেশি বড়ো দোকান দরকার নেই, একেবারে কাঁচা মালের ব্যবসা। কম পুঁজিতে ধীরে ধীরে এই ব্যবসা শুরু করতে পারেন। প্রথম দিকে 5 থেকে 10 হাজার টাকা বিনিয়োগ করেই এই ব্যবসায় নামা সম্ভব। দিনে মোটামুটি 3-5 হাজার টাকা অনায়াসে ইনকাম করতে পারেন প্রথম দিকে ব্যবসা শুরু করার পর।
শাকসবজির ব্যবসা:
এই শাকসবজি মানুষের জীবনের খাবার দাবারের ক্ষেত্রে সব থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস। আপনি যেকোনো খাবারের রেসিপিই তৈরি করুন বেশির ভাগ ক্ষেত্রেই নানান শাক সবজি দরকার পড়বেই আপনার। সঙ্গে সবুজ শাক সবজি স্বাস্থ্যের পক্ষে উপকারী হওয়ায় এর চাহিদা আগা গোড়াই বেশি। তাই আপনি কোনো মতো ছোট খাটো একটি দোকান ঘরের মত বানিয়ে এই শাক সবজি রেখে তার ব্যবসা শুরু করুন। যেহেতু কাঁচা মালের ব্যবসা তাই বেশি না রাখাই ভালো। সেক্ষেত্রে খুব কম ইনভেস্ট করে দিনে অন্তত এবং কমপক্ষে 2 টাকা কিংবা তার ওপরেও ইনকাম করা যায় এখানে।
আচারের ব্যবসা:
খাবারের ব্যবসা করার সুবিধা একটাই। এখানে ইনভেস্ট কম ইনকাম বেশি। সেক্ষেত্রে আপনি যদি ভালো খাবার সরবরাহ করতে পারেন তবে কাস্টমার আপনার বাড়িতে এসেও খাবার কিনতে রাজি। তেমনি একটি খাবার হলো আচার। শুনতে একটু তুচ্ছ মনে হলেও ভাবার বিষয়। আচার এমন একটি খাবার যার চাহিদা সারা বছর কম বেশি থেকেই থাকে। সেক্ষেত্রে আপনি প্রথম দিকে নিজেই উৎপাদন করে সেল দিতে পারেন। একটু পুঁজি বাড়লে তা সরাসরি দোকানে দোকানে পাইকারি দিয়েও মাসে ভালো অঙ্কের টাকা উপার্জন করা যায়।
ওপরে দেওয়া প্রতিটি ব্যবসার কিছু প্লাস পয়েন্ট থাকার পাশাপাশি কিছু মাইনাস পয়েন্টও আছে। সব জিনিসেরই কম বেশি ভালো এবং খারাপ দিক থেকে থাকে। সেক্ষেত্রে এদের মধ্যে যেকোনো ব্যবসা শুরু করার আগেই আপনাকে তার চারিদিক একটু বিবেচনা করে দেখতে হবে। সঙ্গে বাজার চাহিদা আগা গোড়াই সব চেয়ে বড় দিক যেটি কখনোই ভোলা চলবে না।
ভবিষ্যতে এরকম আরো নতুন নতুন ব্যবসার ধারণা পেতে চাইলে কিংবা কোনো সরকারি, বেসরকারি চাকরি কিংবা কাজের সন্ধান পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন প্রতিনিয়িত।
OUR OFFICIAL WEBSITE: VISIT HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment