এবার মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে ক্লার্ক নিয়োগ, এক আবেদনেই সরাসরি চাকরি | WB 10th Pass Govt Job 2022

এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। রাজ্যে এবার শুধু মাধ্যমিক পাশ যোগ্যতায় সুবর্ণ চাকরির সুযোগ। রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হলেই করতে পারবেন আবেদন এবং পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে আবেদন করার যোগ্য। কোনো রকম লিখিত পরীক্ষার আয়োজন করা হয় নি নিয়োগের ক্ষেত্রে, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে কর্মী পদে নিয়োগ করা হবে।

WB Group C Recruitment 2022

পদের নাম: এই নিয়োগের মাধ্যমে মূলত গ্রুপ সি নিয়োগ (Group C Recruitment 2022) করা। প্রধানত ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে এর মাধ্যমে।
শিক্ষাগত যোগ্যতা: আপনি যদি এই গ্রুপ সি ক্লার্ক নিয়োগ (WB Clerk Recruitment 2022) এ অংশগ্রহণ করতে চান, তবে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
বয়সসীমা: আবেদনের জন্য আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর, এবং সর্বোচ্চ 50 বছর বয়সের প্রার্থীরা এই চাকরির নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন।
নিয়োগ প্রক্রিয়া: লিখিত পরীক্ষা নেওয়া হবে না। সরাসরি ইন্টারভিউ (Walk-In-Interview) এর মাধ্যমে প্রার্থীদের প্রথমে ভালো করে যাচাই করে মেরিট লিস্ট তৈরি করে নিয়োগ করা হবে।
আবেদন প্রক্রিয়া: এই গ্রুপ সি নিয়োগের ক্ষেত্রে আলাদা করে আবেদনের কোনো প্রয়োজন নেই। সরাসরি ইন্টারভিউয়ের দিন আপনাকে নিজের যাবতীয় সব ডকুমেন্ট নিয়ে ইন্টারভিউ কেন্দ্রে এসে উপস্থিত হতে হবে। সঙ্গে একটি Bio Data বানিয়ে নিয়ে যেতে হবে। নিচে নিয়োগের আবেদনপত্রের লিংক দেওয়া হয়েছে। সেটি ভালো করে নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করে নিয়ে যাবেন।
যেসব ডকুমেন্ট নিয়ে যাবেন:
ইন্টারভিউ কেন্দ্রে নিম্নলিখিত ডকুমেন্ট গুলি সঙ্গে করে নিয়ে যাবেন।
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. একটি Bio Data
5. ভোটার কিংবা আঁধার কার্ড
6. নিজের রঙিন পাসপোর্ট ফটো
7. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
8. এক্সপেরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
9. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
নিয়োগের আরও বিস্তারিত খুঁটিনাটি জানতে নিচে দেওয়া নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন টি দেখে নিতে পারেন।


Leave a comment