উচ্চমাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে অসংখ্য নতুন কর্মী নিয়োগ, বেতন 22,000/- টাকা | West Bengal New Recruitment 2023

আপনি যদি স্বাস্থ্য দপ্তরের চাকরিতে আগ্রহী হয়ে থাকেন তবে খবরটি বিস্তারিত পড়ে দেখতে পারেন। রাজ্যে জেলা লেভেলে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে এবার স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হচ্ছে। সেক্ষেত্রে একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক পাশ, সঙ্গে থাকছে মাসিক উচ্চ বেতন। বিস্তারিত বিবরন নিম্নরূপ।

West Bengal New Recruitment
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে জেলা লেভেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম: একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। পদ গুলি হলো,
ল্যাবরেটরি টেকনিশিয়ান
সোশ্যাল ওয়ার্কার
ডেন্টাল টেকনিশিয়ান
ডেন্টাল সার্জন
ফিজিওথেরাপিস্ট
ইত্যাদি আরো কয়েক ধরনের পদ রয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীর ন্যুনতম শিক্ষাগত যোগ্যতা হলো উচ্চমাধ্যমিক পাশ। সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি কিংবা ডিপ্লোমা করা থাকলে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য।
মাসিক বেতন: পদ অনুযায়ী বেতনক্রম ভিন্ন। সর্বনিম্ন 18,000/- টাকা থেকে বেতন শুরু হবে। সর্বোচ্চ বেতন 42,000/- টাকা। এছাড়াও পদ অনুযায়ী মাসিক বেতন 22,000/- টাকা এবং 25,000/- টাকা থাকছে।
আবেদন পদ্ধতি: নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে নিন। তারপর আবেদনের লিংকে ক্লিক করে অনলাইনের মাধ্যমে আবেদন করুন।
1. নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট ক্যাটাগরি, অভিভাবকের নাম ইত্যাদি দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।
2. বিভিন্ন ডকুমেন্ট ভালো করে ফটো/স্ক্যান করে এক এক করে আপলোড করে দিতে হবে এখানে। 
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং নিজের একটি সিগনেচার আপলোড করে দিন।
4. আইডেন্টিটি প্রুফ হিসাবে আধার/ ভোটার কার্ড কিংবা ড্রাইভিং লাইসেন্স আপলোড করুন।
5. বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট, কাস্ট সার্টিফিকেট, জন্মতারিখের প্রমাণপত্র সার্টিফিকেট ইত্যাদি এক এক করে আপলোড করুন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 30/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে বিস্তারিত জেনে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment