উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে লাইব্রেরিয়ান কর্মী নিয়োগ, বেতন 22,700/- টাকা | WB Librarian Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য বিশেষ সুখবর। এবার রাজ্যে লাইব্রেরিয়ান কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে আপনারা যারা দীর্ঘদিন ধরে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় আপনিও চাইলে খুন সহজেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WB Librarian Recruitment 2023
পদের নাম – লাইব্রেরিয়ান
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স এর ওপর পাস সার্টিফিকেট থাকার পাশাপাশি কম্পিউটার এর জ্ঞান থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: নিয়োগের পর পরই কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 22,700/- টাকা। বেতন সর্বোচ্চ 58,500/- টাকা অব্দি হতে পারে।
আবেদন পদ্ধতি: খুব ইমেলের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন।
1. সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড বের করে নিন।
2. নিজের বিভিন্ন তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিয়ে পূরণ করুন এটি।
3. অবশ্যই মনে করে একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন এখানে।
4. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে ফর্মের মধ্যে একটি সিগনেচার করে দিন।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করে এগুলি ফটো কিংবা স্ক্যান করে নির্দিষ্ট ইমেল ঠিকানা তে পৌঁছে দিন।
নিয়োগ প্রক্রিয়া: কয়েকটি ধাপের মধ্য দিয়ে প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করা হবে। সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য।
এরপর আপনারা ডাক পাবেন পরবর্তী ধাপে তথা কম্পিউটার টেস্ট এর জন্য। সবার শেষে প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। 
এভাবেই তিনটি ধাপের মধ্য দিয়ে যাওয়ার সময় প্রার্থীদের সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। এবং যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 12/05/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে নিন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment