উচ্চমাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রাথমিক শিক্ষক নিয়োগ | WB Primary Teacher Recruitment 2022

সরকারি চাকরিপ্রার্থীদের জন্য এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো রাজ্যে শিক্ষক পদে কর্মী নিয়োগের।  শিক্ষকতার চাকরি করতে যদি আপনি ভালোবাসেন তবে এই নিয়োগের খবরটি শুধু আপনার জন্য। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে নারী কিংবা পুরুষ যেকেউ এই শিক্ষক ও শিক্ষিকার চাকরির জন্য আবেদন করতে পারবেন। উচ্চমাধ্যমিক পাস করার পাশাপাশি D.EL.ED করা যেকোনো প্রার্থী এখানে আবেদনের যোগ্য। সব থেকে বড়ো কথা হলো, এখানে  কোনো রকম পরীক্ষা দিতে হবে না। অর্থাৎ Primary TET এর মতো কোনো পরীক্ষা এখানে সংঘটিত হবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে কর্মী নিয়োগ করা হবে। নিচে বিস্তারিত দেওয়া হলো, দেখে আবেদন করে নিতে পারেন।



primary teacher recruitment 2022 west bengal


পদের নাম: মূলত প্রাথমিক শিক্ষক (Primary Teacher) পদে কর্মী নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীকে এই প্রাইমারি শিক্ষক পদে আবেদন করতে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে 50% নম্বর সহ উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। সঙ্গে আবেদনকারীকে যেকোনো স্বীকৃত সংস্থা থেকে 2 বছরের ডিপ্লোমা তথা D.EL.ED করা থাকতে হবে। 


বয়সসীমা: পশ্চিমবঙ্গের এই প্রাথমিক শিক্ষক পদে আবেদন করতে গেলে আপনার ন্যূনতম বয়স হতে হবে 20 বছর এবং আবেদন করার ক্ষেত্রে বয়সের উর্দ্ধসীমা হলো 40 বছর। SC/ST দের বয়সের ক্ষেত্রে 5 বছরের এবং OBC দের বয়সের ক্ষেত্রে 3 বছরের ছাড় দেওয়া হবে।


বেতনক্রম: নিয়োগের পর মূলত নিয়োগকারী সংস্থা কর্তৃক বেতন নির্ধারণ করা হবে। প্রধানত POPA, 2019 এর বেতনক্রম অনুযায়ী মাসিক উচ্চ বেতন দেওয়া হবে কর্মীদের।


আবেদন প্রক্রিয়া: মূলত অফলাইনের মাধ্যমে আবেদনপত্র (Application Form) জমা করার মাধ্যমে আবেদন করে নিতে হবে। আবেদনকারীকে নিজের যাবতীয় নানান তথ্যাদি দিয়ে ভালো করে আবেদনপত্রটি পূরণ করতে হবে এবং এর সঙ্গে বেশ কিছু যাবতীয় ডকুমেন্ট জুড়ে দিয়ে তা নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট ঠিকানায়। প্রধানত বাই পোস্ট এর মাধ্যমে আবেদন পাঠাতে হবে।


আবেদন পাঠানোর ঠিকানা: মূলত যে ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে সেটি হলো- 

The Secretary, Lee Memorial School, 13, Raja Subodh Mallick Square, Kol-700013


আবেদনের সময়সীমা: শিক্ষক পদের জন্য অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন আগামী 26/02/2022 তারিখের মধ্যে।



প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদন পত্রের সঙ্গে আপনাকে মূলত যেসব ডকুমেন্ট পাঠাতে হবে সেগুলি হলো- 

1. নিজের হাতে একটি আবেদপত্র বানাতে হবে 
2. নিজের একটি BIO DATA 
3. মাধ্যমিকের এডমিট কার্ড 
4. উচ্চমাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট 
5. D.EL.ED এর সার্টিফিকেট 
6. ভোটার কিংবা আধার কার্ড 




অফিশিয়াল নোটিফিকেশন (Official Notification): 

primary teacher recruitment official notice


For More West Bengal Govt Job: Click Here

Leave a comment