উচ্চমাধ্যমিক দিয়ে সরকারি চাকরি খুঁজছেন? এক রাজ্য ব্যাংকে গ্রুপ ডি কর্মী নিয়োগ | Bank Group D Recruitment 2022

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (Punjab National Bank) তথা PNB recruitment পক্ষ থেকে জারি হলো এক নিয়োগের বিজ্ঞপ্তি। আপনি যদি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন এবং ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক হন তো নিয়োগের খবরটি পড়ে দেখতে পারেন। নারী কিংবা পুরুষ যেকেউ এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। ন্যুনতম উচ্চ মাধ্যমিক পাশে শুধুমাত্র অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করে অনায়াসে এখানে চাকরির জন্য আবেদন করা যাবে। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো।

ব্যাংকের নাম:

দেশের অন্যতম সর্ববৃহৎ ব্যাংক তথা Punjab National Bank (PNB) এর পক্ষ থেকে এই নিয়োগের আয়োজন করা হয়েছে।
Bank Group D Recruitment 2022

পদের নাম:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক নিয়োগ (PNB Recruitment 2022) মূলত গ্রুপ ডি পিওন (Group D Peon) পদে কর্মী নিয়োগ করা হবে।

নিয়োগ প্রক্রিয়া:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর এই নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না বলে জানানো হয়েছে। প্রার্থীদের মাধ্যমিক এবং উচ্চ প্রাথমিক এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে এবং এর ওপর ভিত্তি করেই তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে যেখানে তাদের ডকুমেন্ট ভেরিফিকেশন করার কাজও হবে এবং সর্বশেষে নিয়োগপত্র প্রদান করা হবে।

আবেদন প্রক্রিয়া:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর চাকরি (PNB Job 2022) তে আবেদন করতে পারবেন অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মাধ্যমে। সেক্ষেত্রে আপনাকে একটি আবেদনপত্র ভালো করে নিজে লিখে বানিয়ে নিতে হবে নিজের সব যাবতীয় তথ্য দিয়ে। তারপর তার সঙ্গে নিজের যাবতীয় ডকুমেন্ট গুলি জুড়ে দিয়ে সব খামের মধ্যে ভরে সেগুলি একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

যে যে ডকুমেন্ট দেবেন:

আবেদনপত্রের সঙ্গে এবং সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া অব্দি যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন –
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট 
3. উচ্চ মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট 
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. ভোটার কিংবা আঁধার অথবা রেশন কার্ড
6. নিজের রঙিন পাসপোর্ট ফটো ইত্যাদি

শিক্ষাগত যোগ্যতা:

Punjab National Bank Recruitment 2022 এ আবেদন করতে চাইলে আপনাকে যেকোনো এক স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে।

বয়সসীমা:

এখানে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ 24 বছরের প্রার্থীরা আবেদন যোগ্য। বেশ কিছু ক্ষেত্রে বয়সে বিশেষ ছাড় দেওয়া আছে যা অফিসিয়াল নোটিফিকেশন এ দেখে নিতে পারেন।

আবেদনের সময়সীমা:

অফলাইনের মাধ্যমে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর নিয়োগে আবেদন করার জন্য আগামী 9 মার্চ, 2022 তারিখে বিকাল 5 টা এর মধ্যে আপনাকে আবেদনপত্র পাঠাতে হবে।
নিয়োগের আরও বিস্তারিত খুঁটিনাটি জানতে নিচে অফিসিয়াল বিজ্ঞপ্তি এর লিঙ্ক দেওয়া হলো।






Leave a comment