ইন্টারভিউয়ের মাধ্যমে BDO অফিসে গ্রুপ-সি অ্যাকাউন্ট্যান্ট নিয়োগ | WB Govt Job 2022

খুব ভালো সুখবর রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনি অনেক পড়াশোনা করার পর দীর্ঘ দিন ধরে যদি একটি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যের জেলা লেভেলে নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্যে দিয়ে জেলা ব্লক তথা বিডিও অফিসে ও এসডিও অফিসে কর্মীদের নিযুক্ত করা হচ্ছে। যাইহোক, এখানে পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী সমানভাবে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। সব থেকে বড় কথা হলো কোনো রকম লিখিত পরীক্ষা হচ্ছে না এখানে, প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করে নেওয়া হবে। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে, জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB Group-C Recruitment 2022

পদের নাম:
রাজ্যের এই বিরাট সরকারি চাকরি (WB Govt Job 2022) এর মাধ্যমে রাজ্যের জেলায় জেলা অফিসে এবং ব্লক অফিসে মূলত গ্রুপ-সি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। এর মধ্যে প্রধানত গ্রুপ সি হিসাবরক্ষক তথা অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদে নেওয়া হচ্ছে কর্মী।
কীভাবে আবেদন জানানো যাবে?
রাজ্যের এই সুবিশাল সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এ আবেদন করতে পারবেন খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে,
1. সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদন পত্র (Application Form) টি ডাউনলোড করে নিতে হবে। এটি ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া আছে।
2. তারপর নিজের যাবতীয় সকল প্রকার গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে ভালো করে এই ফর্মটি পূরণ করবেন।
3. এখানে দেবেন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার এবং ঠিকানা ইত্যাদি নানান তথ্য।
4. সঙ্গে অবশ্যই নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর ও ইমেল আইডি দিতে হবে। নিয়োগের সব আপডেট আপনাকে এর মাধ্যমেই পাঠানো হবে।
5. এরপর নিজের যাবতীয় কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করে দেবেন।
6. সবার শেষে এগুলি একটি চিঠি খামের মধ্যে ভরে ফেলুন এবং তা ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ কেন্দ্রে নিয়ে গিয়ে একেবারে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
রাজ্যের এই জেলা তথা ব্লক নিয়োগের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই নিজের সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
2. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
3. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
4. অন্যান্য শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যদি থাকে
7. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
8. নিজের একটি সিগনেচার
9. কোনো রকম ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গের এই গ্রুপ সি নিয়োগ (WB Group-C Recruitment 2022) এ কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। অর্থাৎ প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে।
1. সেক্ষেত্রে প্রার্থীরা সবার প্রথমে আবেদনপত্র দেখিয়ে রিপোর্ট করার পর তাদের এক এক করে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য।
2. এখানে প্রার্থীদের নানান প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি টেস্ট করে তাদের সার্বিকভাবে যাচাই করে নম্বর প্রদান করা হবে।
3. তারপর প্রার্থীদের অ্যাকাডেমিক মার্কস এবং ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর ভিত্তি করে নম্বর প্রদান করা হবে তাদের।
4. এরপর প্রার্থীদের প্রাপ্ত সকল নম্বর গুলি যোগ করে সেই নম্বরের ভিত্তিতে তৈরি করা হবে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা।
5. সবার শেষে এই মেধা তালিকা অনুযায়ী প্রার্থীদের ডেকে নেওয়া হবে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য।
6. ডকুমেন্ট ভেরিফিকেশন শেষে জারি করা হবে একটি নিয়োগের প্যানেল। এবং এটি থেকেই প্রার্থীদের ডেকে সরাসরি কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা:
এই নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিক পাশ করার পাশাপাশি আরো বেশ কিছু যোগ্যতা ধারণ করে থাকতে হবে। অফিসিয়াল নোটিফিকেশন এ দেখে নিতে পারবেন। যাইহোক নিয়োগে আবেদনের ক্ষেত্রে সরকারি রিটায়ার্ড কর্মীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে।
প্রার্থীর বয়সসীমা:
রাজ্যের যেকোনো বয়সের চাকরি প্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন যোগ্য। অর্থাৎ বয়সের ক্ষেত্রে কোনো রকম বাঁধা নেই এখানে। শুধু বয়স হতে হবে 65 বছরের নিচে।
ইন্টারভিউয়ের দিনক্ষণ ও সময়:
রাজ্যের এই বিরাট সরকারি নিয়োগের জন্য আগামী 28/07/2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। এই ইন্টারভিউ সকল সাড়ে 11 টা থেকে শুরু হয়ে যাবে। এর আগেই আপনাকে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে। ইন্টারভিউ কেন্দ্রে আবেদনপত্র এবং সব রকম ডকুমেন্ট এর অরিজিনাল কপি নিয়ে গিয়ে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করবেন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে নিয়োগের আবেদনপত্র ও ইন্টারভিউয়ের স্থান এখানেই উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment