অষ্টম পাশে ভারতীয় ডাকে গ্রুপ-ডি চাকরি, বেতন 19900/- | India Post Group D Recruitment 2022

বিরাট সুখবর সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনি যদি ন্যুনতম অষ্টম পাশ যোগ্যতায় সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন, তবে একদম সঠিক স্থানে এসেছেন। এবার ভারতীয় ডাক এ নিয়োগ (India Post Recruitment 2022) করা হবে বিভিন্ন পদে কর্মী। এত কম শিক্ষাগত যোগ্যতাতে চাকরি দিলেও মাসিক বেতন দেওয়া হবে উচ্চ। রাজ্যের যেকোনো প্রান্ত থেকে যেকোনো প্রার্থী এখানে চাকরির সুবাদে আবেদন করতে পারবেন। এবং সব থেকে বড় কথা হল, কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না নিয়োগের ক্ষেত্রে, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের বাছাই করে নিয়োগ দেওয়া হবে এখানে।

India Post Group D Recruitment 2022

কীভাবে আবেদন করবেন?
একদম সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে বাই পোস্ট এর মাধ্যমে। এক্ষেত্রে প্রথমে ভালো করে আবেদনপত্রটি পূরণ করুন নিজের সকল প্রকার তথ্য দিয়ে। এখানে নিজের নাম, বাবার নাম, আবেদনের পোস্ট এর নাম, আপনার ঠিকানা, ইমেল আইডি, মোবাইল নম্বর, জন্ম তারিখ, কাস্ট ক্যাটাগরী ও শিক্ষাগত যোগ্যতার এবং আরও বেশ কিছু তথ্য দিয়ে মনযোগ সহকারে ফর্মটি ফিলাপ করে এরসঙ্গে বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট জুড়ে দিতে হবে। তারপর সেগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।
নিয়োগ প্রক্রিয়া: 
এখানে India Post এর মাধ্যমে ডাক বিভাগের নানান পদে চাকুরী দেওয়া হবে সম্পূর্ণ সরাসরিভাবে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে এবং প্রার্থীকে যাচাই করে। এক্ষেত্রে আবেদনপত্র জমা হওয়ার পর শর্ট লিস্টিং করে প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের কয়েকটি প্রশ্ন করার পর, তারপর শিক্ষাগত যোগ্যতা দেখে, কর্ম অভিজ্ঞতা যাচাই করার পর তাদের নিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। এবং সর্বশেষে মেরিট ধরে তাদের নিয়োগপত্র প্রদান করা হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন আবেদনের ক্ষেত্রে-
1. মাধ্যমিকের অ্যাডমিট বা বার্থ সার্টিফিকেট
2. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. কাস্ট সার্টিফিকেট যদি কোন
4. এক্সপেরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
5. ভোটার কিংবা আঁধার কিংবা রেশন কার্ড 
6. নির্দিষ্ট পদ সম্পর্কীয় কিছু ডকুমেন্ট যা অফিসিয়াল নোটিফিকেশন এ দেওয়া আছে।

শিক্ষাগত যোগ্যতা:

পোস্ট অফিসের নিয়োগ (Post Office Recruitment 2022) এ অংশগ্রহণ করতে চাইলে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম অষ্টম পাশ করে থাকতে হবে। এছড়াও উচ্চ শিক্ষিত রাও সমানভাবে এখানে আবেদন করার জন্য যোগ্য।
বয়সসীমা:
ভারতীয় ডাক এর গ্রুপ ডি নিয়োগে আবেদন করতে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 30 বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরী যেমন SC/ST দের বয়সে 5 বছরের এবং OBC দের 3 বছরের ছাড় দেওয়া হবে।
বেতনক্রম:
এত কম শিক্ষাগত যোগ্যতার চাকরি হলেও বেতন দেওয়া হবে উচ্চ। চাকরিতে জয়েন হওয়ার সঙ্গে সঙ্গে মাসে 19,900 টাকা বেতন দেওয়া হবে। এবং এই বেতন হবে সপ্তম পে কমিশন অনুযায়ী।
পদের নাম:
নির্দিষ্ট যে পদগুলোতে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হলো, মেকানিক, ইলেকট্রিশিয়ান, টায়ার ম্যান, ব্ল্যাক স্মিথ ইত্যাদি পদ।
আবেদনের সময়সীমা: 
অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন আগামী 09/05/2022 তারিখের মধ্যে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরও নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে আজই যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment