অবশেষে রাজ্যে ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 25,000 টাকা | WB Govt Jobs 2022

বিশেষ নিয়োগের সুখবর পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। অনেক পড়াশোনা করার পর দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে কিংবা বেকার সমস্যায় ভুগতে থাকলে।একদম সঠিক জায়গায় এসেছেন। অবশেষে রাজ্যে ফুড সাপ্লাই ডিপার্টমেন্ট তথা খাদ্য সরবরাহ বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে, এখানে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে কর্মীদের মাসে মোটা অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি, নিচে আলোচনা করা হয়েছে।

WB Govt Jobs Update 2022
নিয়োগকারী সংস্থা:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এর তত্ত্বাবধানে রাজ্যের ফুড অ্যান্ড সাপ্লাই তথা খাদ্য এবং সরবরাহ বিভাগে নেওয়া হচ্ছে কর্মী। যাবতীয় পর্যবেক্ষণের জন্য নিযুক্ত হচ্ছে কর্মী, যেখানে রাজ্যের যেকোনো বাসিন্দা আবেদন জানাতে পারবেন।
কীভাবে আবেদন করবেন?
রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর জন্য আবেদন জানাতে পারবেন অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নিচে দেওয়া ধাপগুলি অনুসরন করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের অফিসিয়াল অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
2. যাইহোক, নিচে অনলাইন রেজিস্ট্রেশন এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেখানে ক্লিক করে নিজের মোবাইল নম্বর, ইমেইল আইডি এবং নাম দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করে নিতে হবে।
3. এরপর লগইন করে নিন লগইন এর পেজ এ গিয়ে। সেখানে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে অনলাইন ফর্ম ফিলাপ করে নিন।
4. সেক্ষেত্রে অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিয়ে পূরণ করুন অনলাইন ফর্ম।
5. নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে বললে সেগুলি এক এক করে আপলোড করে দেবেন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
মাসিক বেতন:
কর্মীদের মাসে উচ্চ অঙ্কের টাকা বেতন দেওয়া হচ্ছে এখানে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 25,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
প্রার্থীর বয়সসীমা:
সরকারি এই নিয়োগে (WB Govt Recruitment 2022) বয়সের ক্ষেত্রে কোনো বাঁধা সীমা নেই এখানে। আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সের সর্বোচ্চ সীমা ধরা হয়েছে 36 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে প্রাপ্তবয়স্ক যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদন জানাতে পারেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
বিশেষ কয়েকটি ধাপের মধ্য দিয়ে প্রার্থীদের এখানে কর্মী পদে নিযুক্ত করা হবে। ধাপ গুলি নিচে উল্লেখ করা হলো।
1. সবার প্রথমে প্রার্থীদের শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে নেওয়া হবে। এই শর্ট লিস্টিং করা হতে পারে প্রার্থীদের অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন কিংবা ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর ভিত্তি করে।
2. যাইহোক, এরপর এই শর্ট লিস্টেড প্রার্থীদের সাধারণ লিখিত পরীক্ষার জন্য ডেকে নেওয়া হবে। এখানে মোট 40 নম্বর রাখা হয়েছে।
3. এখানে উত্তীর্ণ হলে প্রার্থীরা ডাক পাবেন পরবর্তী ধাপে তথা পার্সোনাল ইন্টারভিউ তথা পার্সোনালিটি টেস্ট এর জন্য।
4. সেখানে তাদের সাধারণ কিছু প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
5. এই ইন্টারভিউতে রাখা হয়েছে 10 নম্বর। প্রার্থীদের পারফরম্যান্স এর ভিত্তিতে এই নম্বরের মধ্যে থেকে তাদের নম্বর প্রদান করা হবে।
6. যাইহোক, সবার শেষে প্রার্থীদের প্রাপ্ত সকল নম্বর যোগ করে সেই নম্বরের ভিত্তিতে একটি লিস্ট তৈরি করে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
রাজ্যের ফুড অ্যান্ড সাপ্লাই ডিপার্টমেন্ট এর এই সরকারি চাকরি (WB Govt Jobs 2022) তে আবেদন জানাতে গেলে আপনাকে স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে এখানে রসায়নে বিএসসি করা প্রার্থীদের নিয়োগে বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে।
আবেদনের সময়সীমা:
আগামী 08/09/2022 তারিখ থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে। এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী 22/09/2022 তারিখ পর্যন্ত। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে অনলাইন আবেদন এর লিঙ্ক দেওয়া হয়েছে, ভিজিট করে দেখে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: REGISTRATION / LOGIN


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WEST BENGAL JOB: CLICK HERE


আপনি কি একজন সরকারি চাকরি প্রার্থী? এবং ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে চান? তবে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment