8800 শূন্যপদে রাজ্যজুড়ে বিভিন্ন ব্যাংকে সুবিশাল নিয়োগ, আবেদন যেকোনো জেলা থেকে | IBPS RRB Recruitment 2023

আপনি কি একজন চাকরি প্রার্থী? দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং বেকার সমস্যায় ভুগছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। আপনি কি ব্যাংকের চাকরি করতে ইচ্ছুক? তবে এই চাকরির খবরটি শুধু আপনার জন্য। IBPS RRB এর মাধ্যমে রাজ্যজুড়ে ব্যাংকে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগ এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আরো বিস্তারিত জানতে সঙ্গে থাকুন।

IBPS RRB Recruitment
নিয়োগকারী সংস্থা: IBPS RRB এর তত্ত্বাবধানে নিয়োগ সংঘটিত হচ্ছে। সেক্ষেত্রে বিভিন্ন রাজ্যে অবস্থিত বিভিন্ন আঞ্চলিক গ্রামীণ ব্যাংক গুলিতে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গে অবস্থিত বিভিন্ন গ্রামীণ তথা আঞ্চলিক ব্যাংক গুকিতেও নেওয়া হবে কর্মী।
পদের নাম: আইবিপিএস ব্যাংকের এই নিয়োগ (IBPS Recruitment 2023) এ প্রধান দু ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। যথা, অফিসার এবং অফিস অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ: উল্লিখিত পদ গুলিতে একই সঙ্গে অঢেল পরিমাণ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে আপাতত সব মিলিয়ে 8812 টি শূন্যপদে কর্মী নেওয়া হবে।।
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাশ। অর্থাৎ, যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
সঙ্গে অন্যান্য বিভিন্ন পদে আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ যোগ্যতা ও কর্ম অভিজ্ঞতা থাকা দরকার। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: ব্যাংকের এই নিয়োগ (Bank Recruitment 2023) এ আবেদন জানাতে গেলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
বয়সে ছাড়: রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড়, OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
আবেদন পদ্ধতি: আবেদন জানাতে হবে অনলাইনের মাধ্যমে। নিচে বিস্তারিত ধাপ গুলি আলোচনা করা হলো।
1. IBPS এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে অনলাইন আবেদনের লিংকে ক্লিক করুন সবার প্রথমে।
2. নিচে অনলাইন আবেদন এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেখানে ভিজিট করে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন।
3. অনলাইন রেজিস্ট্রেশন করার জন্য নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি প্রয়োজন পড়বে।
4. যাবতীয় তথ্য যেমন, নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, জন্মতারিখ, বয়স, ঠিকানা, কাস্ট ক্যাটাগরি, অভিভাবকের নাম এগুলি এক এক করে প্রদান করুন।
5. যাবতীয় ডকুমেন্ট সঙ্গে রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করুন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 21 জুন, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন ও অনলাইন আবেদনের লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment