2800 শূন্যপদে 12th পাশে সরকারি গ্রুপ সি লেভেলে কর্মী নিয়োগ, বেতন 29,000 টাকা | Govt Group-C Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক সুবর্ণ সুযোগ। এবার সরকারি ক্ষেত্রে একই সঙ্গে অঢেল পরিমাণ শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। অনেক পড়াশোনা করে দীর্ঘদিন ধরে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। EPFO এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি যেখানে মূলত গ্রুপ সি লেভেলের পদে কর্মী নেওয়া হবে। আরো বিস্তারিত জানতে সঙ্গে থাকুন

Govt Group-C Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: কেন্দ্র সরকারের Ministry of Labour and Employment এর তত্ত্বাবধানে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে EPFO তথা Employee’s Provident Fund Organization এর তরফে কর্মী নিয়োগ করা হবে।
পদের নাম: প্রধান 2 ধরনের গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে একটি হলো সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট (SSA) এবং অপরটি হলো স্টেনোগ্রাফার।
মোট শূন্যপদ: প্রচুর পরিমাণে শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে সব মিলিয়ে 2,859 টি শূন্যপদে নেওয়া হবে কর্মী। পদ অনুযায়ী বিস্তারিত বিবরন নিম্নরূপ।
পদের নাম: পদের নাম সোশ্যাল “সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট”। এবং সংক্ষেপে পদটি SSA নামেও পরিচিত। নিচে বিস্তারিত বিবরণ দেওয়া হলো।
মোট শূন্যপদ: সবথেকে বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে এই পদে। সেক্ষেত্রে সব মিলিয়ে 2674 টি শূন্যপদ রয়েছে এখানে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ। সঙ্গে কম্পিউটার টাইপিং এর দক্ষতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 27 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসে সুউচ্চ হারে বেতন প্রদান করা হচ্ছে এখানে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 29,200/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম – স্টেনোগ্রাফার
মোট শূন্যপদ – 185
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেই আপনি এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: এক্ষেত্রেও আবেদনের জন্য আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। এবং সর্বোচ্চ 27 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: এখানেও মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 25,500/- টাকা।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন।
1. নিয়োগের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে নিন। তারপর অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে অনলাইন রেজিষ্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন।
3. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে।
4. নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন আবেদনের ক্ষেত্রে।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করবেন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 26 এপ্রিল, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সহ যাবতীয় লিঙ্ক গুলি দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment